আইফোন ৭ এ যা থাকছে।

প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে নতুন আইফোন নিয়ে চলছে নানা গুঞ্জন। যদিও প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, নতুন আইফোন ঘিরে এখন প্রযুক্তিবষয়ক ব্লগ ও ওয়েবসাইটগুলোতে যত গুঞ্জন রয়েছে, তার কোনোটিই এখনো নিশ্চিত নয়। এমনকি নতুন আইফোনের নাম ‘আইফোন ৭’ ও ‘৭ প্লাস’ হবে কি না, সে বিষয়টিও নিশ্চিত করেনি অ্যাপল। যদিও এর আগে বিভিন্ন সূত্র থেকে প্রকাশিত আইফোনের গুঞ্জন সত্যি হয়েছে। সেই বিবেচনায় বলা যায়, আগামী মাস নাগাদ পরবর্তী প্রজন্মের আইফোন উন্মুক্ত করতে পারে অ্যাপল। এখস প্রশ্ন হলো নতুন আইফোন গতানুগতিক হবে, নাকি তাতে নতুনত্ব থাকবে তা নিয়ে।
অবাক করার বিষয় হলো তিন বছর ধরে অ্যাপল নতুন কোনো নকশার দিকে যায়নি। এ বছর অ্যাপল নকশার দিক থেকে গুরুত্বপূর্ণ পরিবর্তন আনতে পারে। এ বছর নতুন আইফোনে ক্যামেরা ও পারফরম্যান্সের দিক থেকে আসতে পারে বড় ধরনের পরিবর্তন।
নতুন আইফোনে থাকতে পারে দ্রুতগতির পরবর্তী প্রজন্মের অ্যাপল প্রসেসর। আগে সব আইফোনের তুলনায় পাতলা কাঠামোর হবে নতুন আইফোন। আকর্ষণীয় অ্যানটেনা লাইন, থ্রিডি টাচ, হোম বাটন, নতুন রঙ, উচ্চ রেজল্যুশনের ডিসপ্লে থাকবে।
আইফোন ৭-এ ১২ মেগাপিক্সেলের ক্যামেরা, আইফোন ৭ প্লাস বা প্রো-মডেলে ডুয়াল ক্যামেরা সেটআপ, দ্বিগুণ স্টোরেজ সুবিধা থাকতে পারে বলে গুঞ্জন উঠেছে। পানি ও ধুলা প্রতিরোধে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে নতুন আইফোনে।
সব কিছু ঠিক থাকলে আগামী ৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে একটি সংবাদ সম্মেলনে নতুন আইফোনের ঘোষণা দিতে পারে অ্যাপল। নতুন আইফোন ঘিরে যত জল্পনাকল্পনা, তার কতটুকু অ্যাপল মেটাতে পারবে, তা জানতে গ্রাহকদের অপো করতে হবে আরো কিছু দিন।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *